Breaking News

ইব্রাহিমের বিরুদ্ধে ত্রানের ঢেউটিন আত্মসাতের মামলার রায় স্থগিত borhauddin bhola

ফাইল ছবিঃহাফিজ ইব্রাহিম

ভোলা-২ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী মো. হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে ১০০ বান্ডিল ত্রাণের ঢেউটিন আত্মসাতের মামলার রায় আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন।
এর আগে গত ১১ নভেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ মামলা বাতিলে হাফিজ ইব্রাহিমের আবেদন খারিজ করে এ রায় দেন। এ রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন হাফিজ ইব্রাহিম।
৮ নভেম্বর রুলের ওপর উভয়পক্ষের শুনানি শেষ করা হয়। ২০১৩ সালের ১ অক্টোবর হাইকোর্ট মামলাটির তার অংশ কেন বাতিল হবে না মর্মে রুল জারির পাশাপাশি কার্যক্রম স্থগিত করেন।
২০০৭ সালের ১৩ জুন যৌথবাহিনী বোরহান উদ্দিন উপজেলার হাফিজ ইব্রাহিম মহাবিদ্যালয়ের তিনটি টিনের ঘর থেকে ১০০ বান্ডিল ত্রাণের ঢেউটিন ভোলা নৌ- কন্টিনজেন্ট এবং পুলিশ যৌথভাবে উদ্ধার করে। ঢেউটিনের বিষয়ে মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক মো. হাফিজ ইব্রাহিম (সাবেক সংসদ সদস্য) এবং কলেজের অধ্যক্ষ এসএম গজনবী জড়িত বলে জানা যায়। পরে বোরহান উদ্দিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ১৩ জুন ২০০৭ সালে দুজনকে আসামি করে থানায় মামলা করেন। মামলাটি দুদকের সহকারী পরিচালক রামমোহন নাথ তদন্ত শেষে বিগত ১৮ জানুয়ারি ২০০৯ সালে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বরিশালের ভারপ্রাপ্ত বিভাগীয় স্পেশাল জজ আদালতে বিচারাধীন।

No comments