Breaking News

ভোলায় শীতের আগমনী বার্তায় লেপ তৈরির ধুম। bhola news today


অরুনজীব নন্দী অর্নব, ভোলা প্রতিনিধি : ভোলা জেলা জুড়ে অনেকটাই শীতের আমেজ শুরু হয়েছে। ভোরের হালকা ঠান্ডা আর সকালের মৃদু শীত ভাব বলে দিচ্ছে দরজায় কড়া নাড়ছে শীতের বার্তা। সেই সাথে ভোরের মিষ্টি রোদে মাঠের সবুজ ঘাসের গায়ে লেগে থাকা শিশির বিন্দুর ঝলকানি শীতের সকালের কথা মনে করিয়ে দিচ্ছে ভোলাবাসী সহ সারাদেশবাসীকে । 

শীতের আগমনী বার্তার সাথে পাল্লা দিয়ে ভোলার উপজেলায় শুরু হয়েছে শীত নিবারণের উপকরণ লেপ-তোষক তৈরির কাজ। শীত জেঁকে বসার আগেই সদর উপজেলাসহ প্রতিটি এলাকার কারিগররা লেপ-তোষক তৈরিতে ব্যস্ত সময় পার করছেন।  বোরহানউদ্দিন উপজেলার ৬নং ওয়ার্ড এলাকায় লেফ তৈরীর ফ্যাক্টরি গিয়ে দেখা যায়, লেপ-তোষকের কারিগররা অর্ডার নিয়ে মেশিন দিয়ে তুলা পরিষ্কার করে লেপ-তোষক তৈরি করছেন। মালিকের ছোট ভাই মোঃ আবুল বাসার জানান, তারা সারা বছরই লেপ-তোষক তৈরি করেন কিন্তু শীতের সময় এসবের চাহিদা বেশি থাকায় অর্ডারও বেশি হয় আর তাদের ব্যস্ততাও বাড়ে। 

এদিকে কারিগররা বলেন, প্রতিদিন প্রায় ২০-২৫টি করে লেপ-তোষকের অর্ডার আসে তবে একদিনে তারা ১৮টি তৈরি করতেন পারেন। প্রতিটি ১৫০০-২০০০ টাকা দামে বিক্রি করেন। আর এ থেকে মাসে প্রায় তিন লাখ টাকার মতো আয় হয় বলে জানা যায়।

No comments